Wednesday , 7 December 2022
সংবাদ শিরোনাম
সেনবাগে শান্তিপূর্ন ভাবে দূর্গাপূজা উদযাপনের সকল প্রস্ততি সম্প্রন্ন

সেনবাগে শান্তিপূর্ন ভাবে দূর্গাপূজা উদযাপনের সকল প্রস্ততি সম্প্রন্ন

September 27, 2022 তে 10:15 am

সেনবাগ প্রতিনিধি
সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উদযাপনে সারাদেশের ন্যায় নোয়াখালীর সেনবাগে ও চলছে পুরোদমে প্রতিমা ও পূজা মন্ডপ তৈরির কাজ।

প্রতিমা তৈরিতে ব্যস্ত সময় পার করছেন প্রতিমা কারিগররা। এবছর সেনবাগ উপজেলায় ১৩টি পূজা মন্ডপে দুর্গাপূজা আয়োজন করা হচ্ছে। বেশির ভাগ মন্ডপে চলছে শেষ মুহুতে প্রস্তুতি।

রঙ তুলির আঁচড়ে দেবী দুর্গাকে মূর্ত করে তোলার চেষ্টায় প্রতিমা শিল্পীরা। সনাতন ধর্মের সব চেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা উৎসবমুখর পরিবেশে ১লা অক্টোম্বর থেকে উদযাপন করতে ইতিমধ্যে পূজা উদযাপন কমিটির সভাপতি-সম্পাদকদের নিয়ে পৃথক ভাবে মিলিত হয়ে স্থানিয় সংসদ, জেলা প্রশাসক, পুলিশ সুপার, উপজেলা চেয়ারম্যান, নির্বাহী কর্মকর্তা, সেনবাগ থানার অফিসার ইনচার্জ ওসি, স্থানীয় চেয়ারম্যান গন শান্তিপূর্ন ভাবে দূর্গাপূজা উদযাপনের সকল প্রস্তুতি সম্প্রন্ন করেছেন।

সোমবার বিভিন্ন মন্দির ও মন্ডপ ঘুরে দেখা গেছে, দূর্গাপূজা উৎসবকে পরিপূর্ণ রূপ দিতে চলছে ব্যাপক সাজসজ্জার প্রস্তুতি। প্রতিটি পূজা মন্ডপের জন্য তৈরি হচ্ছে দুর্গা, সরস্বতী, লক্ষ্মী, কার্তিক, গনেশ, অসুর, সিংহ, হাস, পেঁচা, সাপসহ বিভিন্ন ধরণের প্রতিমা। ইতিমধ্যে অনেক মন্ডপে শুরু হয়েছে প্রতিমা রঙ করার কাজও। এছাড়া মন্দিরের বাহিরে বৃষ্টির হাত থেকে দর্শনার্থীদেন জন্য ত্রিপলের ছাউনি তৈরি করা হয়েছে মন্ডপে মন্ডপে।

সেনবাগ উপজেলা পূজা উদযাপন কমিটির সভাপতি দিলিপ কুমার দাস বলেন, উপজেলায় সার্বজনীন দুর্গাপূজা উদযাপন কে ঘিরে সনাতন ধর্মীয় সম্প্রদায়ের লোকজনের মধ্যে উৎসবের আমেজ শুরু হয়েছে । ইতি মধ্যে পূজা উদযাপনে সকল প্রস্তুতি নেওয়া হয়েছে

বীজবাগ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান  সেলিম উদ্দিন কাজল ও মোহাম্মদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফিরোজ আলম রিগান জানান,  উৎসব মুখর পরিবেশে দূর্গা পূজা উদযাপনের জন্য প্রশাসনের সহযোগিতা নিয়ে সনাতন ধর্মের লোকজনের পাশে আছি।

সেনবাগ থানার অফিসার ইনচার্জ ইকবাল হোসেন পাটোয়ারী বলেন, ‘প্রতিমা তৈরি, পূজা উদযাপন এবং প্রতিমা বিসর্জনসহ দুর্গাপূজার সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা সতর্ক ও সজাগ রয়েছে। একই সঙ্গে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যদের সার্বিক দিক নির্দেশনা দেওয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুন নাহার বলেন, সনাতন ধর্মের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব দুর্গা পূজা শান্তিপূর্ণভাবে সেনবাগ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আইনশৃঙ্খলা সংক্রান্ত সবধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top