Thursday , 29 July 2021
সংবাদ শিরোনাম
সেনবাগ বাজারের প্রবেশ মুখে আবর্জনার ভাগাড়া,পথচারীদের দুর্ভোগ

সেনবাগ বাজারের প্রবেশ মুখে আবর্জনার ভাগাড়া,পথচারীদের দুর্ভোগ

July 16, 2021 তে 9:20 pm

জাহাঙ্গীর পাটোয়ারী
সেনবাগ বাজারের প্রবেশ মুখে দক্ষিণ বাজারে জেলা পরিষদ মার্কেট এলাকার পৌরসভার ফেলা ময়লা-আবর্জনার ভাগাড় মারাত্মক ভাবে পরিবেশ দূষণ করে চলেছে। যা জনস্বাস্থ্যের জন্য হুমকি হয়ে দাঁড়িয়েছে।

দীর্ঘদিন পৌরসভার ময়লা-আবর্জনা, বর্জ্য ফেলতে ফেলতে জয়গাটি এখন ময়লার স্তুুপ।

শহরবাসী দীর্ঘদিন ধরে এই বর্জ্য-ময়লা-আবর্জনা ফেলা বন্ধ করার দাবি জানালেও পৌরসভার ময়লা আবর্জনা ফেলা বন্ধ হয়নি।

পৌরসভায় এখনো ময়লা- বর্জ্যের জন্য কোন ডাম্পিং স্টেশন নির্মাণ না করায় প্রথমে জেলা পরিষদ মার্কেট এলাকায় পরে আমতলি নামক স্থানে ফেলা ময়লা-আবর্জনার ভাগাড় মারাত্মকভাবে পরিবেশ দূষণ করে চলেছে। সংলগ্ন দোকান পাটের মানুষসহ পথচারীদের দুর্ভোগ বেড়েই চলেছে। কবে থেকে শহরবাসী এই থেকে মুক্তি পাবে এই প্রশ্ন ভুক্তভোগীদের।

রাস্তার পাশে ময়লা ফেলার কারণে ওই সড়ক দিয়ে চলাচলকারী স্কুল, কলেজ, মাদরাসা ও কিন্ডারগার্টেনের শিক্ষার্থীসহ চরম ভোগান্তির শিকার হচ্ছে পথচারী ও এলাকাবাসী।

ময়লা ফেলার ১০০ গজের মধ্যে সেনবাগ সিনিয়র মাদরাসা, এর দুই পাশে সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয় ও দুইটি কিন্ডারগার্টেন স্কুল। ওই সড়ক দিয়ে নাক চেপে চলাচল করতে হয় লোকজনকে।

আওয়ামীলীগ নেত্রী স্থানিয় বাসিন্দা জেসমিন আক্তার বলেন, শহরের প্রবেশমুখে এ ধরনের একটি পচা-দুর্গন্ধময় ময়লার কারনে হাটা চলা খুবেই কষ্টের। আমি মেয়র কে অনেক আগের বলেছি এখন আবারো বলবো।

কলেজ ছাত্র আবির বলেন, এই ময়লার কারনে নাগরিক দুর্ভোগ বেড়েই চলেছে। ময়লার ভাগাড়ে পচা-দুর্গন্ধ এলাকার প্রাকৃতিক পরিবেশকে দূষিত করছে। আমি পৌর কর্তৃপক্ষ কাছে ময়লা-বর্জ্য ডাম্পিং স্টেশন নির্মাণ করার জন্য জোর দাবি জানাচ্ছি।

সেনবাগ বাজার ব্যবসায়ী কল্যান সমিতির সভাপতি আমান উল্ল্যাহ বলেন, বাজারের প্রবেশ পথে এই অবস্থার বিষয়ে আমরা অনেক বার পৌরসভা কে বলেছি কিন্তু কোন ফল আসে নি। তবুও লেগে আছি সমস্যা সামাধানে।

পৌরসভার প্রধান সহকারী আবুল কালাম আজাদ জানান, ময়লা-বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদন করার একটি প্রস্তাবনা চলছে জয়গা না পাওয়ার কারনে ডাম্পিং স্টেশন হচ্ছেনা।

এ ব্যাপারে পৌরসভার প্যানেল মেয়র সাখাওয়াত হোসেন জানান, পৌরসভার নিজস্ব জায়গা না থাকায় সরকারি জায়গায় বর্জ্য ফেলা হচ্ছে। সমস্যা সমাধানে একটি প্রকল্প হাতে নেয়া হয়েছে। শিগগিরই তার সমাধান হবে।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top