Thursday , 29 July 2021
সংবাদ শিরোনাম
সেনবাগ ছিলোনিয়া-ভুঁইয়া সড়কের চলাচলে সীমাহীন ভোগান্তির শিকার

সেনবাগ ছিলোনিয়া-ভুঁইয়া সড়কের চলাচলে সীমাহীন ভোগান্তির শিকার

July 12, 2021 তে 10:03 am

জাহাঙ্গীর পাটোয়ারী
নোয়াখালীর সেনবাগ উপজেলার মধ্যম পশ্চিম অঞ্চল অর্জুনতলা ইউনিয়নে ছিলোনীয়া-হাজিরহাট থেকে ভূঁইয়া সড়কে চলাললে অনুপযোগী হয়ে পড়েছে। খানাখন্দে ভরা সড়কে বৃষ্টির পানি জমে

বেহাল অবস্থায় থাকায় চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে স্থানীয়দের। যান চলাচলও মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) এই সড়কটি।

জানা গেছে, উপজেলার অর্জুনতলা ইউনিয়নে ছিলোনীয়া-হাজিরহাট থেকে ভূঁইয়া সড়কটির দৈর্ঘ্য পাঁচ কিলোমিটার। ছয় বছর আগে সড়কটি সংস্কার করা হয়। এরপর আর এ সড়কটি কোন সংস্কারের কাজ হয়নি। বর্তমানে সড়কে খোয়া উঠে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। যার কারনে যান চলাচল অনুপযোগী হয়ে পড়েছে।
সরজমিনে দেখা গেছে, সড়কের অনেক স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। আবার অনেক স্থানে গর্ত ও পিচঢালাই এবং খোয়া উঠে গেছে। এটা যে পাকা সড়ক তা বোঝার কোন উপায় নেই। বৃষ্টি হলে গর্ত গুলোতে পানি জমে কাদায় ভরে যায়। যানবাহনে যাতায়াত ছাড়াও পায়ে হাঁটা মানুষজন সীমাহীন ভোগান্তির শিকার হচ্ছেন।

পথচারীদের জন দুর্ভোগ কমাতে ইট ফেলে কোন রকম চলাচলের ব্যবস্থা করে চেয়ারম্যান প্রা থী সাখাওয়াত হোসেন রিপন ।

স্থানিয় বাসিন্দা ও ঢাকার ব্যবসায়ী লায়ন মো জসিম উদ্দিন বলেন এ বিষয়ে সংম্চিষ্ট্র দফতরে অনেকবার যোগাযোগ করেও কোন ফল আসে নি।

স্থানিয় ইউপি সদস্য আবদুল কুদ্দুস বলেন সড়কটির অবস্থা খুবেই খারাপ হাটা চলাকরা খুব কষ্ট কর। দ্রুত সংস্কার কাজ করে জনসাধারনরে কষ্ট দুর করার জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আর্কষন করছি।

অর্জুনতলা ইউপি চেয়ারম্যান আবদুল ওহাব বিএসসি জানান, ঐ সড়কের ব্যাপারে তিনি মৌখিক ভাবে উপজেলা এলজিইডি ও উপজেলা প্রশাসনকে বহুবার জানিয়েছেন। উপজেলা চেয়ারম্যান তাকে আশ্বাস দিয়েছেন। শিগিগর সড়ক সংস্কার করা হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের (এলজিইডি) সেনবাগ উপজেলা প্রকৌশলী শাহিনুর আলম জানান, উপজেলার অর্জুনতলা ইউনিয়নের ছিলোনীয়া-হাজিরহাট থেকে ভূঁইয়া সড়কের সমস্যার কথা তিনি অবগত রয়েছেন। বরাদ্দ পাওয়া সাপেক্ষে অগ্রাধিকার ভিত্তিতে এর সংস্কার কাজ করা হবে

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top