Thursday , 29 July 2021
সংবাদ শিরোনাম
সেনবাগ সাব-রেজিস্ট্রার অফিসে দলিল লেখকদের টানা কর্মবিরতিতে অচল,দুর্ভোগের শিকার সাধারণ মানুষ

সেনবাগ সাব-রেজিস্ট্রার অফিসে দলিল লেখকদের টানা কর্মবিরতিতে অচল,দুর্ভোগের শিকার সাধারণ মানুষ

July 19, 2021 তে 4:52 pm

জাহাঙ্গীর পাটোয়ারী
নোয়াখালীর সেনবাগ সাব-রেজিস্ট্রার তানিয়া তাহের দলিল সম্পাদনে অসদাচরণ,অনিয়ম, ঘুষ দাবি, দলিল লিখকদের সনদপত্র বাতিলের হুমকি প্রদান, লেখকদের বিরুদ্ধে আনীত অভিযোগের প্রতিবাদে সেনবাগ দলিল লেখক সমিতি ২০জুন থেকে টানা কলম ও কর্ম বিরতির পালন করছে।

এ কারণে সেনবাগ সাব-রেজিস্ট্রার অফিসে দলিল সম্পাদন বন্ধ রয়েছে।

টানা বিরতির কারণে সাব-রেজিস্ট্রারের কার্যালয়ে অচল অবস্থার সৃষ্টি হয়েছে। বন্ধ হয়ে গেছে জমির দলিল নিবন্ধন ও সম্পাদনের কাজ। এতে সাধারণ মানুষের দুর্ভোগের পাশাপাশি রাজস্ব হারাচ্ছে সরকার।

দলিল লেখক আলী হোসেন রতন জানান, চলতি বছরের মার্চ মাসে নোয়াখালীর কবিরহাট উপজেলার সাব-রেজিস্ট্রার তানিয়া তাহের অতিরিক্ত দায়িত্ব হিসেবে সেনবাগে সপ্তাহে দু’দিন অফিস করেন। তিনি অফিস কার্যক্রম শুরুর পর থেকে দলিল সম্পাদনে অসদাচরণ, ঘুষ দাবির প্রতিবাদ করে দলিল লেখকরা, সাব-রেজিস্ট্রার লেখকদের সনদপত্র বাতিলের হুমকি প্রদান করে।

২০জুন রোববার সকাল সাড়ে ১১টায় সেনবাগে সাব-রেজিস্ট্রার অফিসের সংলগ্ন সমিতির অস্থায়ী কার্যলয়ে সেনবাগ দলিল লিখক সভাপতি এম তালেবুজ্জামানের সভাপতিত্বে প্রতিবাদ সভা অনুষ্টিত হয়।

সভায় লেখকদের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রত্যাহার, অফিসের অনিয়ম বন্ধ করা, দাবী না মানা পর্যন্ত টানা কর্মবিরতি ঘোষনা দেয়া হয়।

এসময় সমিতির সাধারণ সম্পাদক আইনুল হক বাহাদুর, সাবেক সভাপতি ইউসুপ মজুমদার, সহ-সভাপতি নোয়াব মিয়া ও সদস্য মো. আলী হোসেন রতন ও কাজী হুমায়ন সহ ভুক্তভোগী সমিতির সদস্য বৃন্দ বক্তব্য রাখেন।

কর্মবিরতির মধ্যে একজন দলিল নিবন্ধন ও সম্পাদনের জন্য এলে লেখকদের প্রতিবাদের মুখে উত্তপ্ত হয়ে উঠলে সাব-রেজিস্ট্রার পুলিশ কল করে। পুলিশের উপস্থিতিতে দলিল নিবন্ধন করার চেষ্টা করলেও সমিতির শক্ত অবস্থানের কারণে তা করতে ব্যার্থ হয় সাব-রেজিস্ট্রার ।

দলিল লেখক সমিতির সভাপতি ও জাতীয় পাটির নেতা এম তালেবুজ্জামান বলেন, সেনবাগে প্রতিদিন প্রায় শতাধিক দলিল রেজিস্ট্রি হয়। কিন্তু আমাদের দাবি খুব স্পষ্ট, গুরুত্বপূর্ণ বিবেচনা করে জনদুর্ভোগ লাগবে দ্রæত পূর্ণ সাব-রেজিস্ট্রার নিয়োগ করা হোক। একই সঙ্গে লেখকদের বিরুদ্ধে আনীত অভিযোগের প্রত্যহার করতে হবে।

এ বিষয়ে সাব-রেজিস্ট্রার তানিয়া তাহেরের বলেন,তিনি আজ সেনবাগে অফিস করতে চেয়েছেন। এ জন্য অফিসের সহকারি সমিতির নেতৃবৃন্দের সাথে কথা বল্লে তারা এই সাব-রেজিস্ট্রারের অধীনে দলিল সম্পাদন ও নিবন্ধ করবে না বলে জানায়।

জেলা রেজিস্টার আবদুল খালেক জানান, সাব-রেজিস্ট্রার তানিয়া তাহের অফিস করার কথা থাকলেও লেখকরা এই সাব-রেজিস্ট্রার অধিনে কাজ করবেনা সেই জন্য আজ আর অফিস করেনি। লেখকদের অভিযোগের বিষয়টি আই জিআর মোহদয় অবগত আছেন তিনি সিদান্ত নিবেন এ বিষয়ে।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top