Thursday , 29 July 2021
সংবাদ শিরোনাম
সেনবাগে সড়কের বেহাল দশা, দু’যুগেও সংস্কার হয়নি

সেনবাগে সড়কের বেহাল দশা, দু’যুগেও সংস্কার হয়নি

June 24, 2021 তে 11:13 am

জাহাঙ্গীর পাটোয়ারী

নোয়াখালীর সেনবাগ উপজেলার ইদিলপুর মুজারটেক /হাজীরহাট-কাজীরহাট এবং হাজীর হাট ভূঁইয়া সড়কের করুণ দশা।

দীর্ঘ দু’যুগেও সংস্কার না হওয়ায় এ সড়কগুলোর বিভিন্ন স্থানে বড় বড় গর্ত আর খানাখন্দের সৃষ্টি হয়েছে। ফলে সড়কটি চলাচলের জন্য অনুপযোগী হয়ে পড়েছে। সড়কের অসংখ্য স্থানে খানাখন্দের কারণে একটু বৃষ্টি হলে গর্তে পানি জমে যায়। দুর থেকে মনে হয় সড়কে পুকুর কিংবা ডোবা।

বিভিন্ন স্থানে পানি জমে সৃষ্টি হচ্ছে কাদাপানি, ফলে চলাচল করতে মানুষ চরম দুর্ভোগের শিকার হচ্ছে। প্রতিনিয়ত গর্তে পড়ে গাড়ি উল্টে যাত্রী এবং চালক আহত হচ্ছেন । এই সড়ক দিয়ে বর্তমানে রিকশা ভ্যানও যেতে চায় না দূর্ঘটনার ভয়ে। গেলেও বার্তি টাকা দিতে হয় যাত্রীদের। যাতায়াতে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে উপজেলার মধ্য পশ্চিম-অঞ্চলের মানুষকে।

অটোচালক আবদুর রহিম বলেন, ভাই একটু ভালো করে লেখেন। আমাদের খবর কেউ রাখেনা । এম পি কিংবা চেয়ারম্যান। তারা ভোটের সময় আসে কত কথা বলে। এখনো তো ভোটও নেই । আসবেও না খবরও নিবেনা।

স্থানিয় ব্যবসায়ীর পুত্র স্কুল ছাত্র কমারুল হাসান নাহিদ জানান, গর্তের মধ্যে প্রায় সড়কে গাড়ী আটকে যায়। উপস্থিত লোকজনের সহতায় উদ্ধার করা হয়।

স্থানিয় বাসিন্ধা ও ঢাকার ব্যবসায়ী লায়ন মোঃ জসিম উদ্দিন জানান, আমাদের যাতায়তের এক মাত্র পথটি এই সড়কটি করুন দশা দীর্ঘ কয়েক বছর। আমি ব্যাক্তি গত ভাবে সংশ্চিষ্ঠ্র দপ্তরে অনেক বার যোগাযোগ করেছি কিন্তু কোন ফল আসেনি। দ্রæত সড়কগুলো সংস্কার করে এলাকার মানুষের সিমাহীন দুঃখ কষ্ট লাগব করতে কর্তৃপক্ষের প্রতি আহবান জানাচ্ছি।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলীর কার্যালয় (এলজিইডি)কর্মরত উপ-সহকারী প্রকৌশলী মোঃ জাফর উল্লাহ জানান, এই সড়কটি দীর্ঘ কয়েক বছরে সংস্কার না হওয়ায় এ সড়কের অবস্থা খুব খারাপ। তবে চলতি বছরের সংস্কারের তালিকায় সড়কটির নাম আছে। আশা করি সহসায় সংস্কার হলে সমস্যা সামাধা হয়ে যাবে

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top