Thursday , 29 July 2021
সংবাদ শিরোনাম
কাবিলপুর ইউনিয়নে আওয়ামীলীগের জন্য নিবেদিত সাখন সুদিনে উপেক্ষিত

কাবিলপুর ইউনিয়নে আওয়ামীলীগের জন্য নিবেদিত সাখন সুদিনে উপেক্ষিত

June 20, 2021 তে 9:33 pm

নীজস্ব প্রতিবেদক
মিছিল কিংবা সভা সব খানেই সরব উপস্থিতি সবার আগে। এই জন্য তাকে জীবনে অনেক ঘাত প্রতিঘাত সহ করতে হয়েছে। প্রতিপক্ষের রোষানলের শিকারও হয়েছেন অনেক বার। কিন্তু থেমে থাকেনি সেনবাগ উপজেলার কাবিলপুর ইউনিয়নের মইজদীপুর গ্রামের পাঁচানী বাড়ীর সফি উল্ল্যা সাখন। সে ওই বাড়ীর হাজী হজু মিয়া সন্তান।

৩ ভাই ৩ বোনের মধ্যে সাখন সবার ছোট।

সাখন জানায়, বাল্যকাল থেকে তিনি মুজিব আর্দশের একজন সৈনিক হিসেবে ইউনিয়নের পশ্চিম অংশ সহ সারা ইউনিয়নে মিটিং মিছিল যে কোন সভায় দল বল নিয়ে উপস্থিত থাকতেন। বঙ্গ বন্ধুর আর্দশের এই নির্ভিক সৈনিক এগিয়ে চলেছেন দলের সবার সাথে মিলে মিশে।

ক্ষমতাসীন দলে যাদের অবদানে দল হাটি হাটি পা পা করে আজ বিন্দু থেকে সিন্ধু পরিনত হয়ে বট বৃক্ষ রুপ ধারণ করে । তার মধ্যে ইউনিয়নে সফি উল্ল্যা সাখনও এক জন।

দলক্ষমতাসীন হওয়ার আগে র্দূদিনে যে রকম মুল্যায়ন ছিলো ক্ষমতা আসার পর তা হারিয়ে গেছে বলে অভিযোগ করেন। দল করতে যেমন শ্রম গাম অর্থ দিয়েছি। হারিয়েছি বাপের দিনের জমিও। দলের এই সু দিনে সবার ঘরে সোলার সহ নানা সুফল ভোগ করলেও দূদিনের সাখনের কথা কেউ মনেও রাখে নি খবরও নেয়নি।

দীর্ঘ দিন ফলের ব্যবসা নিয়ে এগিয়ে যাচ্ছি পরিবার পরিজন নিয়ে। এখনো যে খানে দলের কোন কর্মসূচীর ডাক আসে ছুটে যান সেখানে। কিন্তু আমাদের কাছে কেউ ছুটে আসে না।

দলের উপরের নেতারা ত্যাগী কর্মীদের মূল্যায়নের কথা বল্লেও। আমাদের এলাকায় এই চিত্র ভিন্ন।যাদের কে নেতা বানাতে অর্থ শ্রম গাম দিয়েছি তারা কোন খবর নেয় না। তিনি বলেন আমারা কিছু চাই না, চাই একটু মুল্যায়ন।

পরিবারিক জীবনে তিনি ২ মেয়ে ২ ছেলের জনক। ছমিরমুন্সীর হাটে সাইফুল ফল বিতান নামে একটি প্রতিষ্টান দিয়ে সংসার টা কোন রকমে থাকার চেষ্টা করছি।

এ বিষয়ে ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক আজাদ হোসেন জানান, সাখন ত্যাগি পরিক্ষিত একজন কর্মী। অতিতে দলের কোন পদ পদবী না পেলেও আগামীতে পাওয়ার সম্ভবনা আছে।

স্থানিয় ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা সোলেমান বাহার জানান, সাখন আওয়ামী পরিবারের সন্তান । দলের জন্য নিবেদিত একজন সৈনিক। তার অবদান ত্যাগ ছোট করে দেখার সুযোগ নেই।

সাধারণ সম্পাদক মাঈন ভুইয়া লিটন জানান, সাকন একজন দলের পরিক্ষিত কর্মী । সেনবাগে আওয়ামীলীগের যে অবস্থা আমাদের ইউনিয়ন ও এর বাহিরে নয়। আমরাও কি মুল্যায়ন পচ্ছি ?।

 

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top