Monday , 17 January 2022
সংবাদ শিরোনাম
জাতীয় তারকা খেলোয়াড় সেনবাগের মেয়ে তনিমা স্কলারশিপ নিয়ে আমেরিকায়

জাতীয় তারকা খেলোয়াড় সেনবাগের মেয়ে তনিমা স্কলারশিপ নিয়ে আমেরিকায়

August 12, 2021 তে 12:13 pm

জাহাঙ্গীর পাটোয়ারী

হাইস্কুল লেভেল ভলিবল চ্যাম্পিয়নশীপে দেশসেরা ভলিবল খেলোয়াড়ের খেতাব ও তকমা যার নামে, পড়ালেখায়ও নিপুণতা দেখিয়ে অসাধারণ কৃতিত্বের স্বাক্ষর রেখেছেন নোয়াখালীর সেনবাগের কৃতি সন্তান সৈয়দা তনিমা তাসনিম।

সম্প্রতি স্কলারশিপ নিয়ে উচ্চ শিক্ষার উদ্দেশ্যে পাড়ি দিয়েছেন স্বপ্নের দেশ আমেরিকায়। সৈয়দা তনিমা তাসনিম সেনবাগ উপজেলার অর্জুনতলা ইউনিয়নের দক্ষিণ মানিকপুর গ্রামের “লায়ন সৈয়দ হারুন” এর গর্বিত কনিষ্ঠ কন্যা।

জানাগেছে, বিশ্বের প্রথম সারির বিশ্ববিদ্যালয় হিসেবে পরিচিত আমেরিকার Michigan State University তে Supply Chain & Logistics বিষয়ে ব্যাচেলর্স ডিগ্রীতে অধ্যায়নের জন্য স্কলারশিপ পেয়েছেন মাধ্যমিক লেভেলে সাম্প্রতিক সময়ে হাইস্কুল লেভেল ভলিবল চ্যাম্পিয়নশীপে দেশসেরা খেলোয়াড়ের খেতাবধারী, সৈয়দা তনিমা তাসনিম।

গত ৭ আগষ্ট শনিবার, Turkish Air এর একটি ফ্লাইটে ইস্তাম্বুল হয়ে নিউ ইয়র্কের উদ্দেশ্যে যাত্রা করেছেন। এই জন্য তার জন্মস্থান সেনবাগসহ দেশের সকলের নিকট দোয়া চেয়েছেন তার পরিবার।

প্রসঙ্গতঃ- সৈয়দা তনিমা তাসনিম লজিস্টিকস জগতে দেশের শীর্ষস্থানীয় ব্যবসা প্রতিষ্ঠান টপস্টার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক, সৈয়দ হারুন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা, ঢাকাস্থ সেনবাগ সেতুবন্ধন বহুমুখী সমবায় সমিতি লিমিটেডের সভাপতি ও লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনাল সেনবাগ সেন্টাল এর প্রেসিডেন্ট লায়ন সৈয়দ হারুন এর কনিষ্ঠ কন্যা।

এ ছাড়াও নিউ ইয়র্কে বসবাসরত তাঁর বড় মেয়ে সৈয়দা শারমিন আক্তার Fashion Business এ আমেরিকার নিউ জার্সিতে অবস্থিত Rutgers University তে একই সময়ে মাস্টার্সে ভর্তি হয়েছেনা।

দ্বিতীয় মেয়ে সৈয়দা ইয়াসমিন আক্তার কানাডার মন্ট্রিয়লে অবস্থিত McGill University তে Chemical Engineering এ ব্যাচেলর্স ডিগ্রি অর্জনের লক্ষে এখন শেষ বর্ষে অধ্যায়নরত আছেন।

তাঁর একমাত্র পুত্রসন্তান সৈয়দ রাহাত রশীদ বর্তমানে ঢাকার একটি স্কুলে O’Levels এ পড়াশুনা করছে।

লায়ন সৈয়দ হারুন এবং মিসেস হারুন তাঁদের সন্তানদের ভবিষ্যত শুভ কামনায় দেশবাসীর কাছে দোয়া কামনা করে জানান, মহান আল্লাহর কৃপায় আমরা তিন কন্যা ও এক পুত্র সন্তানের জনক।

আমাদের সন্তানরা যেন সুশিক্ষায় শিক্ষিত হয়ে,সত্য-ন্যায়ের পথে থেকে, দেশ-জাতি ও মানবতার কল্যানে এবং সেবায় নিজেদেরকে নিয়োজিত করতে পারে। এজন্য আমি আত্মীয়-স্বজন, বন্ধু-বান্দব শুভাকাঙ্ক্ষী সহ সকলের নিকট দোয়া কামনা করছি।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top