Tuesday , 18 May 2021
সংবাদ শিরোনাম
সেনবাগে পরিবেশ ধূষণের প্রতিবাদ করায় হামলা

সেনবাগে পরিবেশ ধূষণের প্রতিবাদ করায় হামলা

May 4, 2021 তে 5:37 pm

সেনবাগ প্রতিনিধি
ইটভাটার গাড়ি চলাচলে ধুলাবালি সহ নানা ধূষণের প্রতিবাদ করায় নোয়াখালীর সেনবাগ ভাড়াটে সন্ত্রাসীদিয়ে প্রতিবাদকারীর উপর হামলা চালিয়ে রক্তাক্ত জখম করা অভিযোগ উঠেছে।

ঘটনটি মঙ্গলবার দুপুরে উপজেলার ছাতারপাইয়া ইউনিয়নে বসন্তপুর ভূঁইয়া পাড়ার ব্রিক ফিল্ডে ঘটে।

স্থানিয় সুত্রে জানাগছে, ছাতাপাইয়া ইউনিয়নের বসন্তপুর ভূঁইয়া পাড়ার রয়েল ব্রিক ফিল্ড দীর্ঘ দিন থেকে নিয়মনীতি তোয়াক্কা না করে প্রতিনিয়ত মাটিপরিহনে শত-শত ট্রাটর(পাওয়ার টিলার) জনচলাচলের রাস্তায় ধুলাবালি সহ বিভিন্ন পরিবেশ ধূষণ সৃষ্টি করিয়া আসিতেছে। ইটভাটা বসত বাড়ীর ও মধ্যে ফসলি জমির উপর হওয়ায় এলাকার বসন্তপুর, ঠনারপাড় ও বিরাহীমপুর ফসল ফলাদীর উৎপাদনে ব্যাপক ক্ষতি মুখোমুখি হচ্ছে গ্রামবাসী। প্রতিনিয়ত, ধুলাবালু, রাস্তা ভেঙ্গে পড়া ও দূর্ঘটনা ট্রাকটর উল্টে যাওয়া, প্রানহানী এলাকাবাসীর জন্য এক মরণপাদে পরিণত হয়েছে।

চলমান এই ঘটনা গুলোর প্রতিবাদ করেন বসন্তপর ভূঁইয়া পাড়ার মরহুম আবদুর রব মাওলানার ছেলে আনোয়ার উল্ল্যাহ ভূঁইয়া।

এঘটনায় ক্ষিপ্ত হয়ে ইট ভাটা রয়েল ফিল্ডের মালিক রেজাউল হক চৌধুরী তার অনুসারী সন্ত্রাসী দিয়ে রাস্তার উপর এলোপাতাড়ি হামলা শুরু করলে প্রান বাঁছানোর জন্য বাড়ীর ভেতর দৌড় আশ্রায় নিলেও রেহায় পাইনি। সন্ত্রাসীরা লাঠি-রট নিয়ে আনোয়ার উল্ল্যাহকে অমানবিক ভাবে পশুর মত পিটিয়ে আহত করে। পরে স্থানিয় লোকজন তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে।

এ ঘটনায় আহত আনোয়ার উল্ল্যাহ ভূঁইয়া বাদী হয়ে সেনবাগ থানায় অভিযোগ দায়ের করেন।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top