Friday , 23 October 2020
সংবাদ শিরোনাম
প্রতিষ্ঠার ৫৭বছর পর সরকারি ভবন পেল এনায়েতপুর রহমতিয়া আলিম মাদ্রাসা

প্রতিষ্ঠার ৫৭বছর পর সরকারি ভবন পেল এনায়েতপুর রহমতিয়া আলিম মাদ্রাসা

September 5, 2020 তে 10:07 am

জাহাঙ্গীর পাটোয়ারী

১৯৬৩ সালে প্রতিষ্ঠার অর্ধ শতাব্দির পর একটি সরকারী ৪ তলা ১টি ভবন পেল নোয়াখালীর সেনবাগে এনায়েতপুর রহমতিয়া আলিম মাদ্রাসা।

শুরু থেকে অবকাঠানোসহ বিভিন্ন বিষয়ে স্থানিয় লোক জনের সার্বিক ভাবে সহযোগিতায় চলে আসা প্রতিষ্ঠানটি ২০১৬ সালে ৪ তলা একটি ভবনের কাজ শুরু করে এলাকাবাসীর নীজস্ব অর্থায়নে।

যাহা এখন ২তলা পর্যন্ত নির্মাণাধীন রয়েছে কোন রকমে। ২২ জন শিক্ষক কর্মচারী ও ৬ শত ,শিক্ষার্থী জন্য যাহা প্রয়োজন তাহা বা¯Íবে নুন আন্তে পান্তা ফুরানোর মতো। ২০২০ সালে স্থানিয় এম.পি মোরশেদ আলমের সহযোগিতায় শিক্ষক প্রকৌশলী অধিদপ্তরের অর্থায়নে ৮৫ লাখ টাকা ব্যায়ে ৪তলা বিশিষ্ট ভবন বরাদ্ধ হয়।

শনিবার (৫ সেপ্টেম্বর ) সকাল থেকে ঠিকাধারী প্রতিষ্টান এয়াছিন ট্রের্ডাস ৪ তলা ভবনের ১তলা নির্মাণ কাজ শুরু করে। দীর্ঘ ৫৭ বছর পর মাদ্রাসায় সরকারী একটি ভবনের বরাদ্ধ হয়ে নির্মাণ কাজ শুরু হওয়ায় শিক্ষক কর্মচারী,শিক্ষার্থী,এলাকাবাসীসহ সকলে আনন্দিত।

এবিষয়ে মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা ছায়দুল হক ও মাদ্রাসার সভাপতি ইস্রাফিল আজাদ নয়ন, জানান স্থানিয় এম পি মোরশেদ আলম, উপজেলা চেয়ারম্যান জাফর আহম্মেদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান গোলাম কবির, মাধ্যমিক শিক্ষা অফিসার মো নাজিম উদ্দিন, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বাকের আহম্মেদের প্রচেষ্টায় আজ এত বছর পর একটি ভবন ফেল মাদ্রাসা। এ জন্য সকলের কাছে কৃতজ্ঞ।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top