Friday , 23 October 2020
সংবাদ শিরোনাম
করোনা আক্রান্ত নাগরিকের জন্য এবার বাংলাদেশে তুর্কি এয়ার অ্যাম্বুলেন্স

করোনা আক্রান্ত নাগরিকের জন্য এবার বাংলাদেশে তুর্কি এয়ার অ্যাম্বুলেন্স

May 25, 2020 তে 7:42 pm

সেনবাগ নিউজ ডেক্স

বাংলাদেশ থেকে করোনা আক্রান্ত এক নাগরিককে এয়ার অ্যাম্বুলেন্সে করে দেশে নিয়ে গেছে তুরস্ক।

দিপচিন নামে এক টুইটার ব্যাবহারকারীর ১৪ মে একটি পোস্টে বলেন, বাংলাদেশে বসবাসকারী আমার বড় বোনের বাসায় তার শ্বশুর গতকাল করনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। আমার বোনও ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

‘তিন বছরের দুই যমজ সন্তান আছে তাদের। আমরা চাই তাদেরকে তুরস্কে নিয়ে এসে তাদের চিকিৎসা দেয়া হোক। সঙ্গে তিনি তাদের বোনের মেসেজের কথোপকথনের স্ক্রিনশট এবং তার বোনের পরিবারের ছবি শেয়ার করেন।’

টুইটটি নজরে আসে ঢাকায় আবস্থিত তুরস্ক দূতাবাসের। দূতাবাস জানায়, ওই তুর্কি নাগরিকেকে দেশে ফিরিয়ে নেয়ার জন্য তারা স্বাস্থ্য মন্ত্রণালয়ের কাছে এয়ার অ্যাম্বুলেন্স চেয়েছে। পরে রাষ্ট্রদূত মুস্তাফা ওসমান তুরান নিজেই পুরো পরিস্থিতির তত্ত্বাবধান করেন। পরিবারের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করেন।

অবশেষে ১০ দিন পরে, রোববার সকালে তুরস্কের একটি এয়ার অ্যাম্বুলেন্স ওই পরবারটিকে নিয়ে ঢাকা বিমানবন্দর থেকে রওনা দেয়। রাষ্ট্রদূত মুস্তাফা ওসমান তুরান এ সময় বিমানবন্দরে উপস্থিত ছিলেন।

এর আগেও তুরস্ক তার অনেক নাগরিকে এয়ার অ্যাম্বুলেন্সে করে দেশে নিয়ে এসে বিরল নজির উপস্থাপন করেছে। মার্চের মাঝামাঝি সময়ে সুইডেন থেকে করোনা আক্রান্ত এক ব্যক্তি এবং তার তিন সন্তানকে দেশে ফিরিয়ে এনে সারা বিশ্বে তাক লাগিয়ে দিয়েছিল।

নিউজ কেডিট দৈনিক যুগান্তর 
Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top