Friday , 23 October 2020
সংবাদ শিরোনাম
সেনবাগে ৭৭ প্রবাসী হোম কোয়ারেন্টাইনে, জ্বর,শর্দি, কাশী, গলা ব্যাথা রোগীদের ফ্লুল কর্ণারে সেবা নিতে আহবান

সেনবাগে ৭৭ প্রবাসী হোম কোয়ারেন্টাইনে, জ্বর,শর্দি, কাশী, গলা ব্যাথা রোগীদের ফ্লুল কর্ণারে সেবা নিতে আহবান

March 23, 2020 তে 3:16 pm

জাহাঙ্গীর পাটোয়ারী
ইউরোপ ও মধ্যপাচ্য থেকে ফেরত নোয়াখালীর সেনবাগের ৭৭ প্রবাসীকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

এদের মধ্যে ইটালী ও মধ্যপাচ্য বিভিন্ন দেশ থেকে বাংলাদেশে আসা। তাদের সকলেকে ২ সপ্তাহ (১৪দিন) নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে রেখেছে সেনবাগ উপজেলার স্বাস্থ্য বিভাগ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পানা কর্মকর্তা (ইউএসপিও) ডাঃ মো মতিউর রহমান জানান, দেশব্যাপী করোনা ভাইরাসে আক্রান্তে সংখ্য দিন দিন বৃদ্ধি পাচ্ছে। তাই সরকার ওই ভাইরাসের সংক্রামন থেকে রক্ষার জন্য বিভিন্ন প্রদক্ষেপ গ্রহণ করেছে। তার মধ্যে বিদেশ ফেরত প্রবাসীরা যাতে জন সমাগম যেমন, হাট, বাজার, পিকনিং স্পটে গুরাগুরি না করে নিজ বাড়িতেই অবস্থান করে। জ¦র,শর্দি ,কাশী, গলা ব্যাথা রোগীরা কারো সাথে হ্যান্ডশিক না করে এবং হাঁচি,কাশি দেওয়ার সময় নিরাপদ দুরত্ত থেকে নাকে মুখে রুমাল দিয়ে থাকে ও মাক্স পরিধান করে।

তিনি আরো জানান, ইতিমধ্যে মধ্যে সরকারের নির্দেশনা মোতাবেক সেনবাগ সরকারী হাসপাতালে ৫ বেডের একটি আইসোলেট ইউনিট স্থাপন করা হয়েছে। এটি পর্যায় ক্রমে এটি ১০ বেডে উন্নিত করা হবে।

ইউএসপিও আহবান করে সেনবাগ বাসীকে হাসপাাতলে যে সব রোগী জ¦র,শর্দি ,কাশী, গলা ব্যাথা নিয়ে সেবা নিতে আসবেন তাদের জরুরী বিভাগের ফ্লুল কর্ণারে সেবা নিতে হবে। সে খানে এক জন ডাক্তার পিপি পরিদান করে রোগীদের সেবা প্রদান করবেন।

সেবা নিতে আসা রোগী অব্যশই হাসপাতলে প্রবেশ করার আগে হাত পরিষ্কার করে সেবা নিতে যাবে আবর বাহির হওয়ার সময় হাত পরিষ্কার করে হাসপাতাল ত্যাগ করনে।

আজ থেকে করোনা রোগীদের সেবা নিতে আসা রোগীদের নিয়নন্ত্রে রাখার জন্য আনসার নিয়োগ করা হয়েছে ।

এছাড়াও তিনি সাংবাদিক, রাজনৈতিক ব্যাক্তিত্ব,সামাজিক সংগঠনসহ সকল সেনবাগবাসীর প্রতি একটি অনুরোধ করেছেন, সাধারণ মানুষকে বাচাঁনোর জন্য যে কোন দেশের প্রবাসীরা দেশে আসলে তাদেরকে অন্তত ১৪দিন হোম কোরন্টাইনে রাখার জন্য কঠোরতা অবলম্বন করার আহবান জানান।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top