Thursday , 3 December 2020
সংবাদ শিরোনাম
মেয়াদোত্তীর্ণ জিনিসপত্র ব্যাবহারে ইসলামী ব্যাংক সেন্ট্রাল হাসপাতালকে জরিমানা

মেয়াদোত্তীর্ণ জিনিসপত্র ব্যাবহারে ইসলামী ব্যাংক সেন্ট্রাল হাসপাতালকে জরিমানা

July 19, 2018 তে 7:02 am

কাকরাইলের ইসলামী ব্যাংক সেন্ট্রাল হাসপাতালকে ছয় লাখ টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট (ডায়াগনস্টিক টেস্টে রোগ নির্ণয়ের জন্য ব্যবহৃত রাসায়নিক উপাদান) ব্যবহার, অপারেশন থিয়েটারে মেয়াদোত্তীর্ণ ওষুধ এবং সার্জিকাল সামগ্রী ব্যবহার করায় এ জরিমানা করা হয়। এ ছাড়া দুটি প্রতিষ্ঠান বন্ধ করে দেন আদালত।

মঙ্গলবার (১৭ জুলাই) এক অভিযানে তাদের এ জরিমানা করা হয়। অভিযানের নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।

তিনি সংবাদ মাধ্যমকে বলেন, অভিযানে হাসপাতালটির ল্যাবে মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট এবং অপারেশন থিয়েটারে কিছু ওষুধ পাওয়া যায় যেগুলোর মেয়াদ গত এপ্রিল ও মে মাসেই শেষ হয়েছে। তাই এ জরিমানা করা হয়। একই অভিযোগে ইসলামী ব্যাংক স্পেসালাইজড হাসপাতালকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে। এদিকে পল্টনের রাজধানী ডায়াগনস্টিক সেন্টার, রয়েল ডায়াগনস্টিক সেন্টার এবং ইফতি ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে ভুয়া মেডিকেল রিপোর্ট তৈরির প্রমাণ পেয়েছেন আদালত। বিদেশে গমনেচ্ছুরা সাধারণত এ তিনটি সেন্টার থেকে মেডিকেল টেস্ট করিয়ে দূতাবাসে জমা দেয়।

সারওয়ার আলম বলেন, এ তিনটি সেন্টারে ভুয়া রিপোর্ট তৈরির প্রমাণ পাওয়া গেছে। এ কারণে রাজধানিকে সাত লাখ ও ইফতিকে পাঁচ লাখ টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি রয়েল এবং ইফতি ডায়াগনস্টিক সেন্টার বন্ধ করে দেয়া হয়েছে।

Share Button

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

Scroll To Top